যেভাবে হ্যাক হতে পারে আপনার ব্যাংক অ্যাকাউন্ট

আসসালামু আলাইকুম, পাঠক বন্ধুরা আশাকরি সকালে ভালো আছেন। আমি সোহাগ Sohag247.com এর পক্ষ থেকে আজকের পর্বে আপনাদের সবাইকে জানাই স্বাগতম।
সম্প্রতি ব্যাংক অ্যাকাউন্ট হ্যাক যেন নিত্তনৈমিত্তিক ঘটনা। তাই সাবধান থাকার জন্য আজকের এই পর্বটি সাজানো হয়েছে যেভাবে হ্যাক হতে পারে আপনার ব্যাংক অ্যাকাউন্ট সেই সব বিষয় নিয়ে।

@ভাইরাসঃ
এ পদ্ধতিতে হ্যাকাররা একটি বিশেষ কার্ডের মাধ্যমে হ্যাক করে থাকেন। অই কার্ডে বিশেষ ম্যালওয়্যার থাকে। নির্দিষ্ট কোনো বুথকে তার ব্যংকের সাথে যোগাযোগ বিচ্ছিন্ন করে হাতিয়ে নেয় লক্ষ লক্ষ টাকা।

@কার্ড স্কিমিং
এ পদ্ধতিতে এটিএম মেশিনের সাথে আলাদা একটা যন্ত্র লাগানো থাকে। যার মাধ্যমে গ্রাহকের ব্যবহৃত কার্ডের সকল তথ্য কপি হয়ে যায়। এবং হ্যাকাররা অই তথ্যের মাধ্যমে গ্রাহকের অ্যাকাউন্ট থেকে তুলে নিতে পারে ইচ্ছে মত টাকা।

@কার্ড রিডারঃ
এ পদ্ধতিতে কোন শপিং মল বা রেষ্টুরেন্টের মেশিনে থাকতে পারে কার্ড রিডার। যার মাধ্যমে ব্যবহৃত কার্ডের সকল তথ্য কপি হয়ে যেতে পারে। এবং পরে অই তথ্যের সাহায্যে ক্লোন কার্ড বানিয়ে হ্যাকাররা হাতিয়ে নিতে পারে হাজার হাজার টাকা।

প্রতিকারঃ সচেতনতাই বড় প্রতিকার। মনে রাখবেন হ্যাকাররা আপনার সহযোগিতা ছাড়া আপনার অ্যাকাউন্ট হ্যাক করতে পারবে না। তারা যেকোনো ভাবে আপনার সাহায্য নেবে। সুতরাং সাবধান থাকুন।

নিয়মিত প্রযুক্তি বিষয়ক সকল তথ্য পেতে আমাদের সাথে যুক্ত থাকতে আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং আমাদের ফেসবুক পেজে লাইক দিন ও টুইটারে আমাদের ফলো করুন। আপনার আইডিয়া আমাদের জানতে matubbermdkawsar@gmail.com ঠিকানায় মেইল করুন।

Post a Comment

0 Comments