ক্যানন ৭৫০ ডি রিভিউ

আসসালামু আলাইকুম, পাঠক বন্ধুরা আশাকরি সকালে ভালো আছেন। আমি সোহাগ Sohag247.com এর পক্ষ থেকে আজকের পর্বে আপনাদের সবাইকে জানাই স্বাগতম।
আপনি কি শুরু থেকে ফটোগ্রাফি বা ভিডিও শুরু করার কথা ভাবছেন? তাহলে আজকের পোস্টটি আপনার জন্য। তো চলুন শুরু করি.....

যারা অ্যাডভান্স প্রকৃতির অর্থাৎ যারা একটু ভালো মানের ফটোগ্রাফি করতে চাও বা ভালো মানের ভিডিও বানাতে চাও। ক্যানন ৭৫০ ডি তাদের জন্য একটি ভালো চয়েস।

ক্যামেরাটি সচারাচর নতুন পুরাতন সবাই ব্যবহার করতে পারবে। এই ক্যামেরাটির ফাংশন গুলো খুবই ইজি এবং সহজ। এটি 24.2 মেগাপিক্সেলের ক্যামেরা। এবং এটিতে CMOS সেন্সর রয়েছে। আরও রয়েছে 6 Digite ইমেজ প্রসেসর। যা বর্তমান সময়ে ভালো মানের একটি প্রসেসর।

ওয়েট ও তেমন বেশি নয়। ভালো ভাবে ক্যারি করা যায়। এতে যে সেন্সর ও প্রসেসর ব্যবহার করা হয়েছে সেই একই সেন্সর ও প্রসেসর 70D Mark 2 তেও ব্যবহার করা হয়েছে। এটি ক্যানন 700 D এর আপডেট সংস্করণ।

সামনে রয়েছে EF এবং EFS মাউন্ট লেন্স ব্যবহারের সুবিধা। এটিতে মোট ১৯টি ফোকাস পয়েন্ট রয়েছে। এটি দিয়ে লং টাইম সাটার স্পীড ধরে রাখতে পারবেন (৩০ সেকেন্ড পর্যন্ত)।

এটিতে ৩ ইঞ্চি ঘুরানো যায় এমন টাচস্ক্রীন ডিসপ্লে রয়েছে। যেটাকে আপনি অতিসহজেই রোটেট করতে পারবেন। এবং টাচ করে যেকোনো অপশন সিলেক্ট করতে পারবেন।

ক্যামেরাটিতে আরও রয়েছে wifi এবং GPS সিস্টেম। যার সাহায্য নিয়ে আপনি অতিসহজেই ক্যামেরাটিকে আপনার মোবাইল বা কম্পিউটারে কানেক্ট করতে পারবেন।

ভিডিও ফরম্যাট HD-MP4 & MOV এবং রেজুলেশন 1920x1080 যা দিয়ে করা যাবে উন্নত মানের ভিডিও। এর ফ্রেম রেট হচ্ছে 29.97 fps. সর্বোচ্চ ফ্রেম রেট 50 fps.

এতে ব্যাবহৃত ব্যাটারিটি হচ্ছে LP17 তাইপের। যা ক্যামেরাটিকে অনেক্ষণ ব্যাক আপ দিতে পারবে।

তো বন্ধুরা আজ এ পর্যন্ত। তো কি সিদ্ধান্ত নিলেন কমেন্ট বক্সে জানাতে ভুলবেন না কিন্তু।

নিয়মিত প্রযুক্তি বিষয়ক সকল তথ্য পেতে আমাদের সাথে যুক্ত থাকতে আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং আমাদের ফেসবুক পেজে লাইক দিন ও টুইটারে আমাদের ফলো করুন। আপনার আইডিয়া আমাদের জানতে matubbermdkawsar@gmail.com ঠিকানায় মেইল করুন।

Post a Comment

0 Comments