ওয়েবসাইট নিয়ে গুরুত্বপূর্ণ কিছু প্রশ্ন ও তার উত্তর

আসসালামু আলাইকুম, পাঠক বন্ধুরা আশাকরি সকালে ভালো আছেন। আমি সোহাগ Sohag247.com এর পক্ষ থেকে আজকের পর্বে আপনাদের সবাইকে জানাই স্বাগতম।
বর্তমান সময়ে ওয়েবসাইটের ছড়াছড়ি নিয়ে সকলের মনে যে প্রশ্নগুলো প্রায়ই জেগে থাকে আজকে সেরকম গুরুত্বপূর্ণ কিছু প্রশ্ন নিয়ে এই পর্বটি সাজানো হয়েছে। আশাকরি আপনাদের সমস্ত প্রশ্নগুলোর উত্তর না দিতে পারলেও বেশ কিছু প্রশ্নের উত্তর দিতে পারব এবং এরপরেও যদি আপনার কোন প্রশ্ন থেকে যায় তাহলে অবশ্যই কমেন্ট করবেন। অথবা কন্টাক্ট আস এ ক্লিক করে আমাদের সাথে যোগাযোগ করবেন।

ওয়েবসাইট কি?
ওয়েবসাইট হলো কতগুলো ওয়েব পেজ এর সমষ্টি। যেখানে টেক্সট অডিও ভিডিও ছবি এনিমেশন ইত্যাদি রাখা হয়। এবং ব্যবহারকারী স্মার্টফোন, কম্পিউটার অথবা কোন স্মার্ট ডিভাইসের সাহায্যে অ্যাক্সেস করে দেখতে পারে।

ওয়েব পেজ কি?
ওয়েব পেজ হল একধরনের ওয়েব ডকুমেন্ট যা ব্যাবহারকারীর দেখার জন্য বিভিন্ন ওয়েব সার্ভারে রাখা হয়। এবং এই রকম কতগুলো ওয়েব পেজ মিলে হয় ওয়েবসাইট।

একটি ওয়েবসাইট খুলতে কি কি করা দরকার?
একটি ওয়েবসাইট খুলতে যা যা করা দরকারঃ

  • প্রথমে একটি ডোমেইন নেইন রেজিষ্ট্রেশন করে নিতে হবে। 
  • ওয়েবপেজগুলো ডিজাইন করতে হবে।
  • ওয়েবপেজগুলো সার্ভারে রাখতে হবে।
  • ওয়েবসাইটটি সার্চ ইঞ্জিনে সাবমিট করতে হবে যাতে ওয়েবসাইটটি আরও বেশি প্রচার হয়।


ওয়েবসাইট খোলার সুবিধা কি কি? 
একটি ওয়েবসাইট খোলার নানাবিধ সুবিধা রয়েছে। তার মধ্যে উল্লেখযোগ্য কিছু দিক তুলে ধরা হলোঃ

১ স্বল্প ব্যয়ে কোন ব্যাবসায়িক প্রতিষ্ঠান তাদের ব্যবসার প্রচার এর জন্য ওয়েবসাইট খুলতে পারে। প্রিন্ট মিডিয়ার চেয়ে অনেক কম খরচে আকর্ষণীয় সাইট তৈরি করা যায়।

২ ওয়েবসাইটটে দেওয়া তথ্য যেকোন সময় যেকোন কেউ যেকোনো জায়গায় বসে দেখতে পারে।

৩ ওয়েবসাইটে লেখার পাশাপাশি ছবি গ্রাফিক্স অডিও ভিডিও এবং এনিমেশন যুক্ত করা যায়।

৪ ওয়েবসাইটে খুব দ্রুত তথ্য প্রকাশ করা যায়। এবং সকলের মাঝে ছড়িয়ে দেওয়ার জন্যও খুব কম সময় লাগে। যাতে ব্যাবসায়ীক প্রতিষ্ঠান ও ব্যাবহারকারী উভয়েরই সময় বাচে।

৫ কোন প্রডাক্ট বা সেবা সম্পর্কে ব্যবহারকারীর মতামত জানা যায়।

নিয়মিত প্রযুক্তি বিষয়ক সকল তথ্য পেতে আমাদের সাথে যুক্ত থাকতে আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং আমাদের ফেসবুক পেজে লাইক দিন ও টুইটারে আমাদের ফলো করুন। আপনার আইডিয়া আমাদের জানতে matubbermdkawsar@gmail.com ঠিকানায় মেইল করুন।

Post a Comment

0 Comments