কেন করবো ব্লগিং?

আসসালামু আলাইকুম, পাঠক বন্ধুরা আশাকরি সকালে ভালো আছেন। আমি সোহাগ Sohag247.com এর পক্ষ থেকে আজকের পর্বে আপনাদের সবাইকে জানাই স্বাগতম।
সম্প্রতি সময়ে ব্লগিং একটি আলোচিত আয়ের মাধ্যমে। নিজের কথাগুলো মানুষের মাঝে তুলে ধরায়ও এর তুলনা নেই। ব্লগিং অনলাইনে দখল করেছে বিশাল জায়গা। তবে অনেকের মাঝে প্রায়ই একটি প্রশ্ন জাগে, কেন করবো ব্লগিং? আজ আমরা কেন করবো ব্লগিং এ সম্পর্কে জানবো।

ব্লগিং হতে পারে আয়ের উৎসঃ
বর্তমানে বসে বসে আয় সবাই করতে চায়। কিন্তু কিভাবে শুরু করবে তা ঠিক করতে করতে কাজ করার ইচ্ছেটাই হারিয়ে ফেলে। তাদের জন্য আমার সাজেশন হলো ব্লগিং। ব্লগিংকে পেশা হিসেবে বেচে নিয়েছেন অনেকেই। তারা ব্লগ মনেটাইজ করে বড় অংকের অর্থ আয় করছেন। উদাহরণ হিসেবে বেশকিছু ব্লগার পাওয়া যায়। যারা একদম শূণ্য থেকে শুরু করেছেন। যাদের আপনার মত কিছুই ছিল না। তো আপনি কেন অপেক্ষা করছেন।

নিজেকে প্রকাশের মাধ্যমঃ
এটা নিজেকে প্রকাশ করার অন্যতম একটি মাধ্যম। ব্লগে লেখালেখি করে নিজেকে সবার মাঝে প্রকাশ করার পাশাপাশি ভালো লেখক হিসেবে গড়ে তোলা যায়। নিজের মনের কথা সবার মাঝে তুলে ধরা যায়। সমাজে ঘটে যাওয়া ঘটনা প্রবাহ মানুষের মাঝে তুলে ধরে তাদের মূল্যবোধের উন্নয়ন করা সম্ভব।

অডিয়েন্স পাওয়াঃ
সঠিক ও মানসম্মত ব্লগিং করে একটি সময় প্রচুর অডিয়েন্স পাওয়া যায়। তৈরি হয় হাজার হাজার ফ্যান ও ফলোয়ার। একটি নির্দিষ্ট শ্রেণির পাঠক তৈরি হয়। ঠিক সেসময় নিজের কথা সকলের করে তুলে ধরে সবার চিন্তায় চেতনায় সঠিক জ্ঞান ছড়িয়ে দেওয়া যায়।

নিয়মিত প্রযুক্তি বিষয়ক সকল তথ্য পেতে আমাদের সাথে যুক্ত থাকতে আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং আমাদের ফেসবুক পেজে লাইক দিন ও টুইটারে আমাদের ফলো করুন। আপনার আইডিয়া আমাদের জানতে matubbermdkawsar@gmail.com ঠিকানায় মেইল করুন।

Post a Comment

0 Comments